পরকালীন প্রস্তুতি

কুর'আন-সুন্নাহর আলোকে পরকালীন মুক্তির আশায় একটি পরকালমুখী উদ্যোগ

স্যার জাফর ইকবাল : বিশ্বাসেই যার গলদ!

আমার হিরোর অবস্থান থেকে জাফর ইকবাল স্যারের পতন শুরু হয় তার একটা সাক্ষাতকার পড়ার পর থেকে। তিনি এক প্রশ্নের উত্তরে বললেন 'মানুষের উৎপত্তি ক্রমবিবর্তন থেকে, তা মধ্যাকর্ষণ শক্তির মতো ধ্রুব সত্য। আশ্চর্য বটে!অথচ আমি জেনেটিক ইনজিনিয়ারিং এর ছাত্র । শুধু প্রাণী পর্যায়ে নয়, জেনেটিক ক্রমবিবর্তন নিয়ে অনেক ঘাঁটাঘাঁটি করেও তো কোন বড় মাপের বিজ্ঞানীর দেয়া নিশ্চিত কোন প্রমাণ খুঁজে পাই নি।

এর পর থেকে স্যারের আরও কিছু আচরণে খটকা বাড়তেই থাকলো- বিশেষ করে ইসলামকে তিনি যেভাবে হেয় করেন তাতে। বাধ্য হয়ে উনাকে মেইল করলাম- স্যার, আমি অধম আপনার বড় ভক্ত। আমার কটা প্রশ্নের উত্তর দেবেন দয়া করে:

১. আপনি কি আল্লাহকে একমাত্র উপাস্য হিসেবে বিশ্বাস করেন?
২. মুহাম্মদ (সা:) কে আল্লাহর প্রেরিত রসূল হিসেবে বিশ্বাস করেন?
৩. পরকালে সবকিছুর হিসেব-নিকেশ হবে এটা মানেন?

তিনি আমার মেইলের উত্তরে বললেন তোমার যা খুশি ভেবে নাও। আমি তাজ্জব হয়ে উত্তর দিলাম- হ্যা বা না কিছুতো বলুন। আপনি যেটা সত্য মনে করেন সেটা স্বীকার করতে আপত্তি কোথায়? তিনি উত্তর দিলেন, ''আই লাভ হেট মেইলস, আই হ্যাভ এ লার্জ কালেকশন অফ দেম'।

যাচ্ছেল! এটাই আমার অশৈশববলাতি মহাপুরুষের আসল চেহারা? এর পরে ধীরে ধীরে তার আদর্শের প্রতি আমার মনে ঘৃণা সৃষ্টি হয়েছে। তার মোহনীয় লেখনীর মাধ্যমে তিনি যা কিছু শিক্ষা দিয়েছেন সেগুলোর প্রতি জন্মেছে বিতৃষ্ণা।


বই: বাক্সের বাইরে
লেখক: শরীফ আবু হায়াত অপু

কোন মন্তব্য নেই