পরকালীন প্রস্তুতি

কুর'আন-সুন্নাহর আলোকে পরকালীন মুক্তির আশায় একটি পরকালমুখী উদ্যোগ

'As-Sirat Mission' (আস-সিরাত মিশন) - ?



আমাদের চলার পথ অনেক দিন হয়ে গেলেও 'As-Sirat Mission' এর পূর্ণ ব্যাখ্যা দেওয়া হয়ে উঠেনি। যদিও বিভিন্ন স্থানে এর উদ্দেশ্য উল্লেখ করা হয়েছে। তবে আজকে একটু বিস্তারিত বলছি:

As-Sirat Mission  এর যাত্রা শুরু - ডিসেম্বার, ২০১৩ হতে।

'As-Sirat Mission' নাম পছন্দের ব্যাপারে আমরা অগ্রাধিকার দিয়েছি পরকালকে। অর্থাৎ এমন একটি নাম হবে যা মানুষকে পরকালের কথা স্মরণ করিয়ে দিবে। আর এরই ধারাবাহিকতায় দুটি শব্দের সমন্বয়ে 'As-Sirat Mission' নামটি নির্বাচিত হয়। শব্দ দুটি হলো: 'As-Sirat' & 'Mission'.


যেখানে,
As-Sirat মানে পুলসিরাত; যা প্রতিটা মানুষকে অতিক্রম করতে হবে। আর যে অতিক্রম করতে পারবে সে'ই সফলকাম।
আর Mission মানে উদ্দেশ্য; অর্থাৎ আল্লাহর সন্তুষ্টির সাথে পুলসিরাত অতিক্রম করার উদ্দেশ্যে কিংবা লক্ষ্যে কাজ করা ।

আর এই 'As-Sirat Mission' অর্থাৎ পুলসিরাত অতিক্রমের উদ্দেশ্য সফল করতে প্রয়োজন পরকালীন প্রস্তুতি। তাই সব মিলিয়ে নামটি হয়েছে 'As-Sirat Mission: পরকালীন প্রস্তুতি'। যা মানুষকে পরকালমুখী করে তুলতে এবং পরকালীন মুক্তি খুঁজতে সাহায্য করে।


As-Sirat Mission এর সবটুকু স্বপ্ন পরকাল জুড়ে। তাই পার্থিব কোন স্বার্থ সাধন করা এর লক্ষ্য নয়। তবে একটা মানুষকে পৃথিবীতে থেকেই পরকালীন মুক্তির পথ খুঁজে নেওয়ার পথ দেখিয়ে দেওয়ার লক্ষ্যে As-Sirat Mission)্ কাজ করে।


আর সবশেষে এতটুকুই বলি- 'As-Sirat Mission' পৃথিবীতে একটি অলাভজনক (Non-Profitable) উদ্যোগ হলেও আখিরাতে অনেক লাভের আশা রাখে।  তাই আমাদের জন্য দু'আ করুন এবং আপনিও আস-সিরাত এর প্রস্তুতি নিন।

 আল্লাহ্ আমাদের জন্য সহজ ও কবুল করুন।

কোন মন্তব্য নেই