পরকালীন প্রস্তুতি

কুর'আন-সুন্নাহর আলোকে পরকালীন মুক্তির আশায় একটি পরকালমুখী উদ্যোগ

আল্লাহর উপর ভরসা করুন!

দ্বীনের রাস্তায় আসলে মানুষকে আল্লাহ বড় একটা পরীক্ষা নেন। সাহাবাদের নিয়েছেন, আমাদেরও নিচ্ছেন। যারা সত্যি বিশ্বাস করে পৃথিবীতে মানুষ এসেছে পরীক্ষা দিতে তারা আল্লাহর উপর ভরসা করে একটা লিপ অফ ফেইথ নিতে পারে।

হয়ত সেটা সুদী ব্যাংকে চাকরি ছাড়া। হয়ত উজ্জ্বল ক্যারিয়ারের সম্ভাবনা থাকা সত্ত্বেও কাফেরদের দেশ ছেড়ে আসা। হয়ত হারাম ব্যবসা ছেড়ে দেওয়া।

আল্লাহ হাদিসে কুদসীতে বলেছেন মানুষ তাঁর দিকে এক পা আগালে তিনি দু'পা এগিয়ে আসেন। আপনি এক পা এগিয়েছেন, এবার আল্লাহর জন্য একটু ধৈর্য ধরুন। আল্লাহ হয় আপনাদের আয়ে এমন বারাকাহ দেবেন যা আপনাদের জন্য যথেষ্ট হয়ে যাবে, নতুবা আপনাকে হালালান তায়্যিবা থেকে আয়ের ব্যবস্থা করে দেবেন। কেউ যদি সেই গভীরতায় ভরসা করতে পারে তবে আল্লাহ মারিয়াম আলাইহি ওয়া সাল্লামের মতো আসমান থেকে রিযকের ব্যবস্থা করবেন।

কীভাবে করবেন আমার জানা নেই। আল্লাহ কীভাবে কী করেন এটা তুচ্ছ মানুষেরা কখনও বুঝে উঠতে পারে না। আমি আপনাদের গাল-গল্প শোনাচ্ছি না, নিজের জীবনের অভিজ্ঞতা থেকে বলছি। আল্লাহ যখন ব্যবস্থাটা করবেন তখন আপনি বুঝবেন আল্লাহর উপর তাওয়াক্কুল করে কেউ কোনোদিন হারেনি। আপনিও হারবেন না।

আল্লাহ সুবাহানওয়া তা'আলা বলেনঃ "যে আল্লাহর উপর ভরসা করে, তার জন্য আল্লাহ'ই যথেষ্ট ।" -সূরা আত-তালাকঃ ৩

কোন মন্তব্য নেই