পরকালীন প্রস্তুতি

কুর'আন-সুন্নাহর আলোকে পরকালীন মুক্তির আশায় একটি পরকালমুখী উদ্যোগ

একজন আদর্শ পুরুষের যে বিষয়গুলো জানা উচিত :


আপনি ঢোল বাজাবেন আর আপনার স্ত্রী,সন্তান সেই ঢোলের তালে নাচবে এটাইত স্বাভাবিক, তখন আপনি যদি – নাচলি কেন ? এই বলে চোখ রাঙিয়ে আপনার স্ত্রী,সন্তানকে শাসন করতে যান সেটা স্রেফ পাগলামি ছাড়া কিছুই না, আপনিই তো তাকে ঢোল বাজিয়ে নাচার জন্য প্লাটফর্ম করে দিয়েছেন ! তাই নই কি ??


আজ খবরের কাগজে দুইটা নিউজ পড়লাম- পরকিয়ার জের ধরে স্ত্রীকে খুন আর একটা হচ্ছে প্রেমিকের হাত ধরে প্রেমিকার গৃহ পলায়ন ।


আপনার মনে পড়ছে কিনা একটু দেখুনত-
সেই ছুটির দিনের কথা যেদিন আপনি পরিবারকে সময় না দিয়ে বন্ধুর সাথে গসিপিং, ফিশিং অথবা গলফিং করবেন বলে ঘর থেকে বেরিয়ে ছিলেন আর আপনার স্ত্রী, সন্তানকে রেখে গিয়েছিলেন চল্লিশ ইঞ্চি LED টিভির অথবা স্মার্ট ফোন,গ্যাজেটের সাথে যেগুলি আপনি কিনে এনেছিলেন আপনার স্ত্রী,সন্তানের প্রতি ভালবাসা দেখানোর জন্য । আপনার গসিপিং, ফিশিং, গলফিং এর সময় আপনার মনে হচ্ছিল আপনার পরিবার ঐসব জড় বস্তুর সাথে থেকে খুবই সুন্দর লাইফ এনজয় করছে, আপনি তখন বুঝতে পারেননি, আপনার সেইসব স্মার্ট জড় গ্যাজেটগুলুর বদৌলতে আপনার স্ত্রী শিখছে অন্য পুরুষের প্রতি ভালবাসার বর্ণমালা আর আপনার সন্তানরা শিখছে উগ্রতা,নগ্নতা আর হিন্দি সিরিয়ালের মত পালিয়ে যাওয়া অথবা ইউরোপিয় স্টাইলে লিভ টুগেদার ।


যে স্ত্রীকে দেখে আপনার সুখে চোখে পানি আসার কথা ছিল, যে সন্তানদের দেখে আপনার অন্তর শীতল হওয়ার কথা ছিল, আজ তাকেই আপনি নিজের হাতে খুন করছেন অথবা আপনার সন্তানরাই আপনার অন্তর বিষিয়ে তুলছে, আজ আপনার চোখে বিষাক্ত নোনা পানি, বিশ্বাস করুন এই নোনা পানি কখনও শুকাবেনা যদি না আপনি আপনাকে এবং আপনার পরিবারকে জাহান্নামের আগুন থেকে বাঁচাতে এগিয়ে না আসেন।


আপনার বন্ধুদের সময় না দিলে আপনার এমন কিছু যাবেনা,আসবেনা কিন্তু আপনার পরিবারকে সময় না দিলে এর পরিনামত উপরের ঐ পত্রিকার নিউজই যথেষ্ট।


আপনার পরিবার আপনাকে চাই,
আপনার সন্তান চাই ঐসব গ্যাজেটে গুগল সার্চ করে পৃথিবীটাকে না দেখে,আপনার কাধে চড়ে পৃথিবীটাকে দেখতে, আপনার স্ত্রী চাই আপনার হাত ধরে সমুদ্রের পাড়ে হাঁটতে আর প্রশান্তি অনুভব করতে, যখন দেখবেন আপনার স্ত্রী আপনার সন্তানকে আল্লাহর দেখানো পথে বড় করছে অথবা আপনার স্ত্রী যখন দেখবে আপনার হাত ধরে আপনার সন্তান মসজিদে যাচ্ছে,
বিশ্বাস করুন, সেই যে চোখের পানি আপনাদের আসবে, তা ফেলতেও সুখ, মুছতে গিয়েও সুখ আবার ভবিষ্যতের জন্য জমা রাখতেও সুখ ।


আর তখন আপনি অনুভব করতে পারবেন আপনার পরিবার ,আপনার ঘর হচ্ছে-পৃথিবীর বুকে একটুকরু জান্নাত ।


লিখেছেন: নকিব উল আহসান

কোন মন্তব্য নেই