পরকালীন প্রস্তুতি

কুর'আন-সুন্নাহর আলোকে পরকালীন মুক্তির আশায় একটি পরকালমুখী উদ্যোগ

মায়ের গর্ভে কী আছে - এটা কি একমাত্র আল্লাহই জানেন?


#নাস্তিক_প্রশ্ন: একমাত্র আল্লাহ জানেন গর্ভের সন্তান ছেলে না মেয়ে হবে(Quran 31:34), যা অন্য কারো পক্ষে জানা সম্ভব নয় (Sahih Bukhari 2:17:149) ! তিনি কি জানতেন না ভবিষ্যতে আল্ট্রাসনোগ্রাফি আবিষ্কৃত হবে?
.
.
#উত্তরঃ পবিত্র কুরআনে বলা হয়েছে—
"নিশ্চয় আল্লাহর কাছেই কিয়ামতের জ্ঞান রয়েছে। তিনিই বৃষ্টি বর্ষণ করেন এবং মাতৃগর্ভে যা থাকে, তিনি তা জানেন। কেউ জানে না আগামীকাল সে কি উপার্জন করবে, এবং কেউ জানে না কোন স্থানে সে মৃত্যুবরণ করবে। আল্লাহ সর্বজ্ঞ, সর্ববিষয়ে সম্যক জ্ঞাত।"
(কুরআন, লুকমান ৩১:৩৪)

.
রাসুলুল্লাহ (ﷺ) বলেছেনঃ গায়বের কুঞ্জি হল পাঁচটি, যা আল্লাহ ব্যতিত কেউ জানে না।
.
কেউ জানে না যে আগামীকাল কী ঘটবে। কেউ জানে না যে মায়ের গর্ভে কী আছে। কেউ জানে না যে, আগামীকাল সে কী অর্জন করবে। কেউ জানে না যে, সে কোথায় মারা যাবে। কেউ জানে না যে, কখন বৃষ্টি হবে।
[সহীহ বুখারী :: খণ্ড ২ :: অধ্যায় ১৭ :: হাদিস ১৪৯]
.
এখানে আলোচ্য আয়াত বা হাদিসে কোথাও এটা বলা হয়নি যে—“একমাত্র আল্লাহ জানেন গর্ভের সন্তান ছেলে না মেয়ে হবে।” ছেলে বা মেয়ের কথাই আলোচ্য আয়াত বা হাদিসে আসেনি। এটি অভিযোগকারীরা নিজে থেকে যোগ করেছে কুরআন ও হাদিসের বিরুদ্ধে প্রশ্ন তোলার জন্য। আলোচ্য আয়াত ও হাদিসে বলা হয়েছে যে—মাতৃগর্ভে যা থাকে, আল্লাহই তা জানেন এবং তিনি ছাড়া কেউ জানে না।
.
এখানে এখানে “মায়ের গর্ভে কী আছে” বলতে শুধুমাত্র ছেলে সন্তান বা মেয়েসন্তানই বোঝায় না বরং এর সাথে সাথে সেটি সুস্থ সন্তান নাকি অসুস্থ সন্তান, কীরকম হায়াতপ্রাপ্ত সন্তান,নেক সন্তান নাকি পাপী সন্তান, কীরকম রিযিকপ্রাপ্ত সন্তান—এই সব কিছুকেই বোঝায়। “মায়ের গর্ভে কী আছে” বলতে এর সবগুলোকেই বোঝায় এবং এই সমস্ত তথ্য সম্পর্কেই আল্লাহ তা’আলা অধিক জ্ঞাত। কীরকম হায়াতপ্রাপ্ত সন্তান,নেক সন্তান নাকি পাপী সন্তান, কীরকম রিযিকপ্রাপ্ত সন্তান—আল্লাহ ব্যতিত আর কারো পক্ষে এইসব তথ্য জানা সম্ভব নয়। আল্ট্রাসনোগ্রাফি বা অন্য কোন প্রযুক্তি ব্যবহার করে এগুলো জানা মানুষের পক্ষে সম্ভব নয়।
.
এগুলো হচ্ছে গায়েবের সংবাদ যা কোন মানুষের পক্ষে জানা অসম্ভব; যেমনভাবে কেউ জানে না পরদিন সে কী উপার্জন করবে বা কোন দেশে সে মারা যাবে। এমনকি ১০০% নিখুঁতভাবে এটাও বলা সম্ভব না যে কখন বৃষ্টি হবে।আবহাওয়াবিদগণ শুধুমাত্র একটা সম্ভাব্যতা বলতে পারেন, কিন্তু তা কখনো শতভাগ নির্ভুল হয় না।
.
কাজেই আলোচ্য আয়াত ও হাদিসে যথার্থরূপেই বলা হয়েছে যে—একমাত্র আল্লাহই জানেন মায়ের গর্ভে কী আছে।
=================================
লেখকঃ মুহাম্মাদ মুশফিকুর রাহমান মিনার

অফিসিয়াল ওয়েব সাইট ঃ shottokothon.com  এবং response-to-anti-islam.com

ফেসবুক পেজঃ fb.com/shottokothon1

কোন মন্তব্য নেই