পরকালীন প্রস্তুতি

কুর'আন-সুন্নাহর আলোকে পরকালীন মুক্তির আশায় একটি পরকালমুখী উদ্যোগ

'প্যারাডক্সিক্যাল সাজিদ-২' বই রিভিউ (১)

বিস্তারিত:
বর্তমান তরুন প্রজন্মের জন্য প্যারাডক্সিক্যাল সাজিদ-2 নিঃসন্দেহে অনেক উপকারি বই! নাস্তিকবাদ, ইসলাম সম্পর্কে আরোপিত খারাপ মন্তব্যের সঠিক জবাব অত্যন্ত হিকমতের সাথে দেওয়া হয়েছে এ বই-তে!

লেখক আরিফ আজাদ সাহেব এমন ভাবে প্রথম দিকের ঘটনা গুলো তুলে ধরেছেন যে সেগুলো যদি ইসলামের প্রাথমিক জ্ঞান কোন মুসলিমের থাকে তবে সে খুব ভালো ভাবেই আরোপিত অযৌক্তিক মন্তব্যের উত্তর দিতে পারবে, এর জন্য তার এই বইটি প্রয়োজন হবে নাহ্! কারন সাজিদ-১ এর তুলনায় এটি বেশি আকর্ষন করতে পারে নি আমাকে! তবে ব্যতিক্রম হুট করে-ই চলে আসলো!

এখান থেকেই বইয়ের মূল আকর্ষন শুরু- "গল্পে গল্পে ডারউইনিজম"- এই নামে বইয়ের মধ্যে একটি টাইটেল আছে!

আমরা এতদিন যা পড়ে/শুনে এসেছি এর সব কিছু কে উল্টে দিয়ে নতুন কিছু চমক দিয়েছেন লেখক, যা সত্যি-ই বিষ্ময়কর। এই ডারউনিজম-এ প্রভাবিত হয়ে লক্ষ্য লক্ষ্য নিরীহ্ মানুষ কে হত্যা করা হয়েছে! এই তত্বে প্রভাবিত হয়ে এসেছে বিশ্ব রাজনীতির পরিবর্তন! এর থেকে বড় টুইস্ট হলো ডারউইনিজমে হিটলার প্রভাবিত ও রাশিয়ার রাজনৈতিক বিল্পব!- যা না পড়লে আপনি হয়তো জীবনের চরম কিছু সত্য হারিয়ে ফেলবেন।

এর পর আপনি যত সামনে আগাবেন ততই আপনি অবাক হয়ে যাবেন! এভাবে আপনি পৌছাবেন বইয়ের শেষ অংশের দিকে যেটা শুরু হবে- "লেট দেয়ার বি লাইট"- বাইবেলের একটি অনুচ্ছেদ থেকে নেওয়া এই টাইটেলে আপনি জীবনের চরম কিছু সত্যের মুখোমুখী হবেন!

১.
এই অনুচ্ছেদ থেকে শুরু হবে সাজিদ এর সাথে এক খ্রিষ্টান বন্ধুর আলাপ যা আপনাকে নিয়ে যাবে হাজার হাজার বছর আগে খ্রিষ্টানদের লুকিয়া রাখা কিছু সত্যের সামনে!
২.
25th December, জিসাস(যীশু)/ঈসা (আঃ)- এর জন্মের সাথে কিভাবে জগাখিচুড়ী দিয়ে রেখেছে খ্রিষ্টান পাদ্রী-রা।
৩.
বাইবেল এবং কোরআন থেকে প্রমাণ- যীশু/ঈসা(আ:) জন্ম 25th Dec. নাহ্!

"কাবার ঐতিহাসিক সত্যতা" - যেখানে শুধু বাইবেল আর দার্শনিক দের উক্তি দ্বারা প্রমান করা হয়েছে 1400 বছর আগে না তার ও আগে এই ঘর নির্মাণ করা হয়েছে। যতক্ষন না পড়তেছেন তার আগে আপনি চমৎকার সব তথ্য নেওয়ার সুযোগ হারাচ্ছেন!

এবার আমার কাছে সব থেকে আবাক করা যেটি লেগেছে -"নিউটনের ঈশ্বর" - এটা এমন অধ্যায়, না আপনার চোখের ঘুম কেড়ে নিয়ে যায়! Yes! বিজ্ঞানী নিউটনের এমন সব সত্য যা আপনি এর আগে জানতেন না। এই খানে আপনি পাবেন নিউটনের চার্চের সাথে লড়াই, 12 সূত্র!, কিজন্য নিউটন যীশু-কে ঈশ্বর না মেনে তার দূত মানতো এবং শেষ - "তাওহীদ"
এবার আপনি পাবেন 200 বছর আগে "Atom" তত্ব এর সাথে কোরআনের 1450 বছর আগে কোরআনের বাণী! - এগুলো আপনাকে আরো কোরআনের কাছে নিয়ে আসবে!

"ইলুমিনাতি নিয়ে ও কিছু কথা পাবেন আর আছে সূরা ফাতিহার - আরো এক নতুন তথ্য!
বইয়ের প্রথম দিক-
"যাদের ইসলাম সম্পর্কে প্রাথমিক জ্ঞান ও নাই বা যারা নামাজ বলতে শুধু জুম্মা আর ঈদ বোঝে"
- এই অংশে আপনি পাবেন - নারীদের কে শস্য ক্ষেত্র বলা, রাসূল (সাঃ) এর ১১ বিবাহ্, অমুসলিমদের অধিকারে সবচেয়ে ভালো বিধান, শয়তানের আয়াত, হত্যাকান্ড ও তার ফয়সালা ইহুদিদের কে তাদের বাইবেল অনুযায়ী দেওয়া ফয়সালা দেওয়া, মিশনারীদের-কে উত্তর,ইত্যাদি!

পরিশেষে: আমার চোখে ভুলের কিছু-ই নাই, অসম্ভব সুন্দর ভাবে সব প্রেক্ষাপট উপস্থাপন করা হয়েছে আর সব তথ্যের রেফারেন্স ও দেওয়া হয়েছে বিশেষ করে ঐতিহাসিক বই ও বাইবেলের।

তাই যারা এখনো পড়েন নি অতি দ্রুত বই-টি কিনে পড়ুন, PDF file এর অপেক্ষা করবেন না। আমি কিনেছি 250 টাকা দিয়ে! আপনার এক টাকাও বিফলে যাবে না। দ্রুত বইটি সংগ্রহ করে এক একটি ঘটনার সাক্ষী হয়ে যান!

আসুন অনুসরন করি সুন্নাহ্ -কে। "সাজিদের মতো তরুন হয়ে উম্মাহর গর্ব হই!(যদিও গল্পের, তারপরও বাস্তব জীবনে এমন হলে লাভ ছাড়া কোন ক্ষতি হবে নাহ্) - আমিন।

লেখক- আরিফ আজাদ, ভাইকে আল্লাহ উত্তম প্রতিদান দিক দুনিয়া ও আখিরাতে- আমিন।

রিভিউ সোর্স: ‎পাঠাভ্যাস (Book Review & Discussion)

৩টি মন্তব্য: