Ticker

6/recent/ticker-posts

Advertisement

যে আমলে নিশ্চিত দোয়া কবুল হবেই


দোয়া কবুল হওয়ার আমল

উবাদা ইবনু সামিত (রা) বলেন, রাসূলুল্লাহ (সা.) বলেছেন, “যদি কারাে রাতে ঘুম ভেঙ্গে যায় এরপর সে নিম্নের যিকরের বাক্যগুলাে পাঠ করে এবং এরপর সে আল্লাহর কাছে ক্ষমা চায় অথবা কোনাে প্রকার দু'আ করে বা কিছু চায় তাহলে তার দু'আ কবুল করা হবে । আর যদি সে এরপর উঠে ওযূ করে (তাহাজ্জুদের) সালাত আদায় করে তাহলে তার সালাত কবুল করা হবে।”


لَآ إِلٰهَ إِلاَّ اللّٰهُ وَحْدَهُ لاَ شَرِيْكَ لَهُ، لَهُ الْمُلْكُ وَلَهُ الْحَمْدُ، وَهُوَ عَلَى كُلِّ شَيْءٍ قَدِيْرٌ، سُبْحَانَ اللّٰهِ، وَالْحَمْدُ لِلّٰهِ، وَلَآ إِلٰهَ إِلاَّ اللّٰهُ، وَاللّٰهُ أَكْبَرُ، وَلاَ حَوْلَ وَلاَ قُوَّةَ إِلاَّ بِاللّٰهِ.


একমাত্র আল্লাহ ছাড়া কোনো হক্ব ইলাহ নেই, তাঁর কোনো শরীক নেই; রাজত্ব তাঁরই, প্রশংসাও তাঁরই; আর তিনি সকল কিছুর ওপর ক্ষমতাবান। আল্লাহ পবিত্র-মহান। সকল হামদ-প্রশংসা আল্লাহ্‌র। আল্লাহ ছাড়া কোনো হক্ব ইলাহ নেই। আল্লাহ সবচেয়ে বড়। সুউচ্চ সুমহান আল্লাহর সাহায্য ছাড়া (পাপ কাজ থেকে দূরে থাকার) কোনো উপায় এবং (সৎকাজ করার) কোনো শক্তি কারো নেই।


লা~ ইলা-হা ইল্লাল্লা-হু ওয়াহ্‌দাহূ লা- শারীকালাহূ, লাহুল মুলকু, ওয়ালাহুল হামদু, ওয়াহুয়া ‘আলা কুল্লি শায়্যিন ক্বদীর। সুবহা-নাল্লাহি, ওয়ালহামদু লিল্লাহি, ওয়া লা ইলা-হা ইল্লাল্লা-হু, ওয়াল্লা-হু আকবার, ওয়া লা- হাওলা ওয়ালা- কুওয়াতা ইল্লা- বিল্লা-হ।


- [বুখারী (২৫-আবওয়াবুত তাহাজ্জুদ, ২০-বাব ফাদল মান তাআররা) ১/৩৮৭ (ভারতীয় ১/১৫৫)]


- [রাহে বেলায়েত পৃষ্ঠা-৪৪৬]


আরো পড়ুন -

■ দোয়া কবুলের শর্তসমূহ
■ যাদের দু'আ কবুল হয়
■ যাদের দু'আ কবুল হয় না
■ দোয়া কবুলের বিশেষ সময়
■ সকাল-সন্ধ্যার আমল


একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ