Ticker

6/recent/ticker-posts

Advertisement

একটি নিয়মতান্ত্রিক সুস্থ জীবন ব্যবস্থা

আল্লাহর পক্ষ হতে সবচেয়ে বড় উপহার তিনি আমাকে একজন মুসলিম হিসেবে পৃথিবীতে পাঠিয়েছেন এবং আমার দ্বীন হিসেবে ইসলামকে মনোনীত করেছেন । কারণ ইসলামই একমাত্র সত্য ও গ্রহণযোগ্য ধর্ম । আর একমাত্র ইসলামেই রয়েছে প্রকৃত শান্তি ও চুড়ান্ত মুক্তি ।

আমার প্রভু এক আল্লাহ্ সুবহানওয়া তা'আলাই এবং অবশ্যই একদিন আমাকে তাঁর নিকট ফিরে যেতে হবে । তিনিই আমার জীবন পদ্ধতির আদর্শ হিসেবে মনোনীত করেছেন সর্বশ্রেষ্ঠ নবী মুহাম্মদ (সা:) কে ।

আমার প্রভু অবতীর্ণ করেছেন এমন এক কিতাব যেখানে রয়েছে আমার সৃষ্টিকর্তার পরিচয়, আমাকে সৃষ্টি করার উদ্দেশ্য এবং আমরা শুরু থেকে শেষ পর্যন্ত প্রয়োজনীয় সকল দিকনির্দেশনা । আরও রয়েছে জীবনের প্রতিটা পদক্ষেপের পেছনে কেমন উদ্দেশ্য থাকবে এবং সমাধানও করে দিয়েছেন অনেক জটিল থেকে জটিলতর জিজ্ঞাসার ।

আমার প্রভুর মনোনীত দ্বীন আল ইসলামই দেখিয়ে দিয়েছে কিভাবে পরিচালিত হবে আমার ব্যক্তিগত জীবন, কেমন হবে আমার পারিবারিক জীবন, কেমন হবে আমার সামাজিক ও রাষ্ট্রীয় জীবনব্যবস্থা ।

আমি যতই পাপ কিংবা ভুল করি, তবুও আমার প্রভুর নিকট রয়েছে ক্ষমা পাওয়ার সুযোগ । আমার প্রভু আমার পাপের চেয়ে ক্ষমা চাওয়ার আকুতিকেই বেশি প্রাধান্য দেন । তিনি আরও শিখিয়ে দেন কি করে নিজেকে এই পাপকাজ থেকে বিরত রাখতে পারি এবং কি করে শয়তানের প্ররোচনা থেকে নিজেকে দূরে রাখতে পারি ।

আমার প্রভুর মনোনীত ধর্ম ইসলাম আমাকে আরও শিখিয়ে দিয়েছে কি করে ভালো কাজের আদেশ করতে হয় এবং কি করে মন্দ কাজের নিষেধ করতে হয় । ইসলাম আমকে লোভী, হিংসুক কিংবা অহংকারী হতে বাধা দেয় এবং বিনয়ী হতে শিক্ষা দেয় ।

তাহলে বলুন, এমন একটি সুশৃঙ্খল ধর্ম ও ক্ষমাশীল প্রভু পেয়েও আমি কি করে সুখী না হই?

সত্যিই আমি আমার প্রভু আল্লাহ্ সুবহানওয়া তা'আলা ও তাঁর মনোনীত একমাত্র ধর্ম ইসলামকে খুব ভালোবাসি, যা আমাকে একটি নিয়মতান্ত্রিক সুস্থ জীবনব্যবস্থা উপহার দিয়েছে । আর এ ভালোবাসার অনুভূতি বুঝার ক্ষমতা কেবল আমার প্রভুই রাখেন ।


লিখেছেন: ফরিদা ইয়াসমিন

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্য